মনের মতো প্রেম পেলে
মানুষ যে কি হয় !


আমি দেখেছি
কাছ থেকে , নিজের মাঝে ,
সুখী বলেই ,জেগেছে দেহের ভিতর
মৃত্যুর ভয় ।


আঁধার , সেই কবে
ফেলে এসেছি কোন দূরে !


সন্ধি করে আলোর সাথে
জ্বেলেছি মশাল চিবুকের স্পর্শে
ঘর্ষণে ঘর্ষণে ,
যা নিভেনি আজো ।


হৃৎপিণ্ডের সুখপ্রবাহে
যা জ্বালিয়ে রেখেছে এখনো !


ভয় হয় , কল্পনা জাগে
মাটির ঘরের একলা আঁধার
তুমি নেই, প্রেম নেই ,
সুখ নেই ,কেবল আমি ।


কি করে , বল কিভাবে
পাড়ি দিবো বাকিটা সময় ?
বুকে বুক মিলিয়ে
জেগে উঠার অপেক্ষায় ।