তোমার প্রতিটি নির্ঘুম ক্ষণ
আমাকে ভাবিয়ে  তোলে ,
অন্ধকারের ছায়া পড়ে
নিষ্কণ্টক সুখের আলোয় ।


আমি বিবাগী হই
বৈরাগের অনুশোচনায় ,
তবু, আলোছায়ার বেড়াজাল
নিশ্চুপ আর্তনাদ শোনায় ।


ভাবনাহীন সুখের পালে
অযাচিত ঝড় উঠে ,
আহত হই নিরন্তর
চেতনাহীন দূরপানে ।


তবু তীর খুজি
তুমি আছো বলেই ,
তোমার নির্মল সুখ
আমায় কবি করে তোলে ।


ছন্দের ঢেউ আমায়
এগিয়ে নিয়ে যায় ,
তোমার হাত ধরে
অতন্দ্র কবিতার মোহনায় ।