গভীর রাত এখন
একবিন্দু ঘুম নেই
শান্তি পাচ্ছি না ,মনে ।


কেন ?
সে হয়তো তুমি জানো ।


আমি ও জানি ,
ভালবাসি , সেই অভিযোগেই  এখন
অনন্ত অন্ধকার আপন ।


বুকে রেখে ভাবো পর
আর কাছে এলে দূর ।


জানি কষ্টে আছো তুমিও
সুখের কাঁকনে লেগেছে
দুঃখের দহন ।


অহর্নিশি অপেক্ষায়
তুমি ক্লান্ত এখন ।


চোখের জল ছাপিয়ে
অপেক্ষার আবেগে তাকিয়ে
বলছো , কোথায় তুমি ?


আমি তো এখনো আমি
শুধু তোমাতে আমি।