কুণ্ঠিত কণ্ঠে কালের কল্লোল
কখনো কর্ষিত কম্পনে
কামনার কাকুতি ।


কামকলার কারুকাজে ক্লিষ্ট
কালজয়ী কপোত কুশীলব,
কপোতীর কল্পনায় কভু
কালোত্তীর্ণ কথোপকথন ।


কালশেষে কতকালে
কপালে কালিমার কটূক্তির  
কিরনহীন করবীর কায়াভরা
কঙ্কালশার কুৎসিত ক্রন্দন ।


কূজন কুঞ্জে কান্নার কলরব  
কেউ কাদে, কেউ কাদায়  
কারে কোনখানে ?
কার কষ্টে কোকিল কাদে  ?


কথা কয়, কোঁথে কে ?
কারে কই কাতর কথা ?
কার কারনে কান্না কুড়ায় ,
কোন কাননের কষ্ট কবি ?


কবিতা, কাব্যহীন কারাগারে
কথকতার কদাকার কপাটের কড়ায়
করুণ কীর্তন করে ,
কবেকার কাছের কেউ ।