চুল চেরা কাব্য-


চুল নিয়ে যদি কবিতা লেখা যায়, তোমার চুলে মহাকাব্য লিখবো, চুলের রাজ্যে পৃথিবী পদ্যময় হবে।


চুল নিয়ে যদি প্রতিজ্ঞা করা যায়, তোমার চুলের কসম খাবো, আদালতের সাক্ষীরা পাঠকরবে তোমার চুলের কসম।


চুল নিয়ে যদি গবেষনা হয়, তবে তোমার চুলের চুলচেরা বিস্লেষণ করবো, চুলে চুলে হবে পিএইচডি।


তোমার চুলে হবে শিল্প আল্পনা, সখের কারূকাজ, তোমার চুলে হারিয়ে যাবে বালকের লাজ।


তোমার চুলে ঢেউ খেলবে আকাশের মেঘ, দক্ষিণ বায়ু,
তোমার চুলে লুকিয়ে রবে কবির জীবন, পরম আয়ু।
২৮/০৮/২০১৮