তানিয়া-
তোমাকে ভালোবাসার পেছনে কোনো যুক্তিকতা ছিলো না; ছিলো কি?
তোমাকে কাছে টানবার মতো স্বাদ ছিলো; ছিলো না কি?
তবে কেনো আমাকে বিষিয়ে তোললে-
তবে কোনো আমাকে অযথা ভুললে-
আমার বুকের ভিতর কি
ছিলো না কোনো সুখের আভা,
তবে, কেনো গড়ে তোললে নিসৃতসভা-
কি ছিলো সেটাতে স্বাদ,
কেনো দুঃখ করলে আভাদ,
আমার বুক ছিড়ে- কেনো অন্য বুক গড়লে প্রাসাদ?


শুধু ভালোবাসা না বলা কথা-
শুধু ভালোবাসা না বলা ব্যথা-
শুধু ভালোবাসা না চাওয়া স্বপ্ন,
শুধু ভালোবাসা কাছে আসা কল্প,
শুধু ভালোবাসা না মিশা অচেতন গল্প ।।
তবুও ভালো থেকো, সুখে থেকো,
আমার মতো নয়,
পৃথিবীতে এমন দুর্ভাগা-
বলো, আর কেউকি হয়??????????????