তোমায় একটা কবিতা দেব, বলে-
           সেটা সুকান্ত, নজরুল কিংবা
           ক্ষতি কি, আমার লেখা হলে?
কিসের এতা ক্ষতি তোমার "আমি কবি হলে ।।


কতোদিন তুমি কয়েকটা কবিতা চেয়েছিলে,
তখন আমার ঢের লিখার কোনো অব্যেশ ছিলো না-
আমি বুজতাম না, কবিতা আসলে কি?
তুমি কবিতার নাম ধরে,
জানি না কি কেমন নিতে চেয়েছিলে আমার কাছ থেকে,
আমি শুধু কবিতা লেখার অব্যেশ করলাম,
আজও কবিতা লিখেই যাচ্ছি, ফের লিখে যাচ্ছি-
একটা কবিতাও তোমায় দেয়া হয় না,
ভাবি, আকাশ চাওয়ার মতো স্বপ্ন না হয়ে যায়-


অকারণে সেদিন-
তোমার মতো অবিকল একজন,
আমাকে বললে, এ যুগের সবচেয়ে মহা-কবি আমি,
আমি জানি না, তার মাঝে কি নেশা ডুকিয়ে ছিলে তুমি
তোমার হতে সে
একবিন্দু কম নয়,
সে আমাকে করিতে চায় জয়!
সে আমাকে আরও বলে-
থাক, ওসব কথা-
আজও তোমায় সুদ্রায়-
ক্ষতি কি, আমি কবি হলে??????????