যে ধর্মের প্রতি ঈমান আনলো-
          সে একটা ঘর তৈরি করলো,
          তার ঘরটা হলো মসজিদ ।
যে ঐ ঘরের যত্ন নিয়ে- তাতে পড়ল নামাজ,
অতি সহজ হয়ে যাবে- তার সকল কাজ ।


      যে ব্যক্তি রমজান মাসে- রাখল সকল রোজা,
      তার সকল কাজ-কর্মের নিবেন প্রভু বোঝা ।
      যে কাউকে করবে দান- রাখবে তা গোপন,
      প্রভু তার সাথে দেখা- করবে সয়ন-স্বপন ।


সত্যকথা বলবে যে- থাকবে তাতে অনল,
তার কথার মাঝে তবু- করে দিবে সরল ।
আত্মীয়-স্বজন পিতা-মাতা- শুনলে তাদের কথা,
প্রভু তোমার মুচন করবে- হৃদয়-অন্তর ব্যথা ।


তুমি যদি হয়ে যেতে পাড়- ধর্মের পারদর্শী,
খোদা-রাসূল তোমায় বানাবে- তাদের পরম পড়শী ।
এ আমার মুখের কথা নয়- যদি বিশ্বাস কর,
আজ থেকে খোদার পথ- ইনশাআল্লাহ ধরো ।।


*******০১৭৩৫-৯৮৪১২২************