এখন এমন সময় ভাই,
                আসুন তাই সুদ্রে যায়।
      সুন্নী-সুন্নী দাবি করে- মুখে দাড়ি নাই ।।
      নবীজির প্রেমে মশগুল- বলে ভালোবাসী,
      তার মৃত্যু দিবসে করে- নানান জাতের হাসি।
      এমন প্রেম,প্রেম নহে- যদি হিসাব করো,
      মুখে প্রেমের প্রলাপ ছেড়ে- সুন্নাত তরিকা ধরো ।।


      সালাম দেবে রাস্তা-ঘাটে- ঢুকলে নিজের বাড়ী,
      গোফ হবে ছোট-খাটো- একমুস্টি দাড়ি ।
      ছোট-বড় সবার সাথে- নম্র তাদের ব্যবহার,
      হিংসা-বিদ্বেষ ছেড়ে তারা- সঙ্গে করে আহার ।
      মসজিদে-মসজিদে- তারা হয় দাওয়াতী মেহমান,
      সাম্যের কথা কয় তারা- আল্লার কথা ফরমান ।।


যখন তুমি তাদের সাথে- বলবে কঠোর কথা,
তাদের আচার-ব্যবহার শুনে- ঘুচবে তোমার ব্যথা ।
তারা হলো আল্লার বান্দা, নবীর ওয়ারিস,
তাদের দেখলে- ওরে ভাই-কঠোর সম্মান করিস ।
তারা হলো পৃথিবীর খুটি- আজব কারিগর,
তাদের তুমি পর করলে- আল্লাহ করবে পর ।।