দেশের অবস্থা ভালো হোক   যারা ভালো তারা রোক,
ভালোর জন্যে ভালোরে ভাই   করে নানান শোক ।


স্বাধীনতা পেয়েছি অনেক রক্তের দামে-
স্বাধীনতা ক্ষুব্দ করে   তারাই স্বাধীনতার নামে ।
যারা আজ মুক্তির সেনা    বলে রাজাকার,
তারাই ইজ্জত কেরেছে    বোন আর মার ।
বিশ্বাস তুমি অরে ভাই    করবে আজ কারে?
দেশটা লুটবে তারাই    দেশ সপে দিবে যারে ।