এই বিশ্বে যা কিছু সচরাচর   তার মালিক তিনি,
তিনিই হোক প্রভু মোদের   ক্ষমতা রাখেন যিনি ।


আজ দেখি কতোরে ভাই   করে ক্ষমতার দাপট,
মৃত্যু হলে সকল পথের   নাস্তিকতার কপট ।


তুমি মুসলিম হও  হও হিন্দু বা বুদ্ধ,
প্রভু একজন,
তাকে কিছু বললে কর নির্মম যুদ্ধ ।