আমার নামা করিলাম সৃজন,
তোমার নামানুসারে।
তোমার আসন আমার ভিতর,
মানুষ অভিসারে ।।


তুমি কেবল আমারই হয়ে,
করিলে সকল কাজ ।
তোমার নামে আমার প্রকাশ,
এ নহে কিগো লাজ ?


আমি যে অনেক দিনের বোঝা
রেখেছি তোমার দ্বারে,
আমার কান্দন তোমায় সাজাই
তোমার ভিতরে ।।