রবি তুমি নেই
আছে বহুরূপী কোঠিবাড়ী
যেথায় বসে লেখতে তুমি
গান কবিতা
মিশিয়ে বাংলা মায়ের
রূপ-মাধুরী।
তুমি নেই
আছে তোমার সৃষ্টি
সত্যিই তুমি শ্রেষ্ঠ কবি
কর্মে ভরেছ সোনার তরী।
তোমার আবাস ভূমি এসে
ভেসেছি আনন্দ জোয়ারে
মাথা নুয়ে জানাই শ্রদ্ধাঞ্জলি
কবিগুরু তোমার প্রতি।।