আমি আসলে কি চাই!
আমার সুন্দর মন
সুন্দর স্বপ্ন
তারও চেয়ে সুন্দর চিন্তা;
বলি প্রতি কানে কানে।
আমি আসলে কি চাই!
আমি কি চাই,
সুন্দর চিন্তার সাথে
আমার সুন্দর চিন্তার সাগর তৈরি হউক,
সুন্দর মনের মননশীলতায়
মন আমার আরো সুন্দর হউক?
না, পুঁজি করে এসব
থাকি দৈহিক কাম রত,
কেবল কামুক শিকারী হই?