ভর দুপুর
প্রিয় রুমে,
একটা বুলেট
কাপুরুষের বুলেট;
এফোড়-ওফোড় করে_
মুজিব চেতনার রক্ত প্রবাহ নিয়ে
গোবরে পঁচা রাজনীতির স্রোতের বাহিরে
বদলে দেওয়ার মন্ত্র বুকে
ডিজিটাল সোনার বাংলার স্বপ্ন ফুসফুসে পুরে
শক্ত পায়ে দাঁড়িয়ে
শক্ত বুকের পাটা_ বীর সৈনিক,
রেখে দিল ফেলে
রক্তে ডুবে গেল ভালোবাসার রুম
মানবতা কলঙ্কিত হল।
রুস্তমকে ওরা খুন করে দিল!


খুন করে খুন নিয়ে রাজনীতি চলে
মানতে পারত না রুস্তম
তবু ওরই খুনে তাই হচ্ছে।
কৌশলী অতি অনেকে
নিজের আখের গোছাতে,
লাশ সামনে রেখে
তাই দলের বড় ভাই
বিচার চাইতে কুণ্ঠাবোধ করে!
সরলের রক্ত বড় সুস্বাদু
এভাবেই খেয়ে খেয়ে
উঠছে ফুলেফেপে রক্তপিপাসু,
বন্ধু অভিমানে বলে,
যারা রাষ্ট্র চালাবে
তাদের কেটেছেটে
অকর্ম্য অযোগ্যরা চালকের আসনে
তাই তো এত এত কিছু করে
দেশটা যেন পঙ্গু হয়ে যাচ্ছে!


সায়াদ বলে গেছে
রুস্তম পারেনি বলতে
তাই বুঝি আর বিচার হবে না
লাশের মিছিল চলবে?
দল বলে মেরেছে প্রতিপক্ষ,
ভাইয়ের রক্ত ভাইয়ে খেয়েছে
বলছে প্রতিপক্ষ।
আমি বলি,
ভাইয়ের রক্ত খাইতে পারে না ভাইয়ে
খেয়েছে ঘাতক খেয়েছে ভাইয়ের বেসে।
আমার দাবি,
যেই হউক, প্রতিপক্ষ বা আত্মপক্ষ
হয়নি বিচার কোন,
নিদেনপক্ষে এই একটা বিচার কর
ওদের বিচারের কাতারে আনো
যারা রুস্তমকে খুন করে দিল।