আজকের সকালটা
একটু অন্যরকম।
জিজ্ঞেস করছ- কেন?
বলব না।
বলব সেদিন
যেদিন তুমি বুঝবে
আলবার্টের আপেক্ষিক তত্ত্ব।
যেদিন তোমার হৃদয় দ্বারে
কড়া নাড়বে
রোমিও-জুলিয়েটের
অমৃতলোকে গমনের মাহাত্ম্য।
যেদিন এ ছন্নছাড়া কবির
কবিতার সাথে
তোমার দেখে হবে
তোমার হৃদয়ে পাবে সে অমরত্ব,
যে দিন আমার কাছে
আমি হব আবিষ্কৃত।