হৃদয় থেকে ভালোবাসি
প্রশান্ত মিত্র (শান্তা)


কথাগুলো মনে আছে?
মধ্য রজনীতে করেছিলে কল,
বিশ্বাস হচ্ছিল না!
সেকেন্ড কয়েকের জন্য চৈতন্য হীন ছিলাম,
পরপর তিনবার বলেছিলে,ভালো আছেন?
উত্তর দিতে পারিনি,আবেগ চেপে ধরেছিল মুখে!
কম্পিত কন্ঠে যখন বলেছিলাম,হ্যাঁ ভালো আছি!
হাসতে হাসতে বলেছিলে,ভয় পেয়েছেন?
বলেছিলাম,জানিনা!হৃদয় দ্রুত স্পন্দিত হচ্ছে!
আবারও হাসলে!


আলাপচারিতায় অনেক কথা হয়েছিল,
কিছু কথা মুক্তাহার হয়ে আছে স্মৃতিতে,
নাড়া দেয় সর্বদা!
বলেছিলে......ভালো নেই,ঘুম আসছে না,আপনার কথা মনে পড়ছে,দেখতে ইচ্ছে করছে খুব!কিছু বলার ছিলো!আজ বলব না,বলছিতো কাল কলেজে বলবো!না-বলা কথাগুলো শুনতে নাছোড়বান্দা ছিলাম,কতটা অনুরোধ করেছিলাম,কিন্তু বল্লেনা!বন্ধ হয়ে গেলো মোবাইল!


নিদ্রা হীন রাত কাটালাম,নিজের উপর প্রচন্ড রাগ নিয়ে!বার-বার নিজেকেই দায়ী করলাম,কেন চার্জ দিয়ে রাখলাম না!


পরদিন ঠায় দাঁড়িয়ে ছিলাম গেটে,কখন আসবে,কখন দেখব,প্রতিটি চেহারায় খুঁজছিলাম!একটা সময় হতাশ হয়ে অবনত মস্তকে বসে পড়ি, হঠাৎ শুনতে পেলাম,ভালো আছেন?তাকাতেই বললে,চোখে কি হয়েছে!এ-তো লাল কেন? উত্তর না দিয়ে তাকিয়েই ছিলাম!চোখে জল এসেছিল!তুমিও কেঁদে দিলে!
কান্না জড়িত কন্ঠে বলেছিলে,কখন এসেছেন?বলেছিলাম,ঘন্টা দুয়েক আগে,চোখে জল নিয়ে হাসলে!


শুনতে চাইলাম না-বলা কথাগুলো,
বললে,আবার বলতে হবে!
অবাক হ'য়ে বলেছিলাম,আবার মানে!তুমি কি বলেছ?
বললে,বলেছিতো!আপনি মেসেজ খোলেননি?

তড়িঘড়ি খুলেই শুনতে পেলাম ভালোবাসি-ভালোবাসি-ভালোবাসি!আপনাকে হৃদয় থেকে ভালোবাসি!অনন্তকাল হৃদয়ে থাকতে চাই!
নিজের কথাগুলো শুনে লজ্জায় লাল হয়ে গেলে!দ্রুত গতিতে চলে গেল কলেজের ভেতর।


বার-বার শুনতে থাকলাম, ভালোবাসি-ভালোবাসি......হৃদয়ে থাকতে চাই!
আজও শুনি,হৃদয় জোড়ানো,আবেগ আপ্লূত কথাগুলো!
ভালোবাসি-ভালোবাসি ......হৃদয়ে থাকতে চাই!