এম এ আলম শুভ

জন্ম তারিখ ৬ জানুয়ারী
জন্মস্থান চট্টগ্রাম, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা গীতিকার
শিক্ষাগত যোগ্যতা এমবিএ ইন এইচ আর এম
সামাজিক মাধ্যম Facebook  

এম এ আলম শুভ''' একজন বাংলাদেশী গীতিকার। তিনি অ্যালবাম এবং বাংলা নাটকের জন্য গান রচনা করেছেন। ২০১৫ সালে দূরবীন ব্যান্ডের শহীদ এর জন্য 'এলোমেলো' শিরোনামের গান লিখেন। এর পর থেকে শত শত গান রচনা করেন তিনি। তারমধ্যে "তোমার অভাবে" (২০২১), "হৃদয়ের আয়না (২০২১), "পাগল তোর জন্য " (২০২১), "চল পাখি হয়ে উড়ি" (২০২২ ), "প্রেমের বান" (২০২২) সহ একাধিক জনপ্রিয়তা পায় এম এ আলম শুভ ২০১৮ সালে কর্মজীবন শুরু করেছিলেন। তিনি শুরুতে "দৈনিক দিন প্রতিদিন' নামে একটি জাতীয় পত্রিকায় বিনোদনে কাজ করতেন৷ পরবর্তীতে তিনি ২০২১ সালে চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ ডিগ্রি অর্জন করেন৷ ২০০৯ থেকে কবিতায় হাতেখড়ি হলেও ২০১৫ তে এসে তিনি গান লেখা শুরু করেন। সে থেকে এখন পর্যন্ত ১৫০ এর বেশি লেখা গান প্রকাশ করেন । যার মধ্যে এলবাম, মিউজিক ভিডিও ও বাংলাদেশের বিভিন্ন নাটকের জন্য গান লিখেন৷ ২০২১-২০২২ পর্যন্ত প্রায় ৫০ টির বেশি নাটকে গান লিখেছেন তিনি। মেরিল প্রথম আলো ২০২১ এ্যাওয়ার্ডে তার লেখা 'হৃদয়ের আয়না' শিরোনামের গানটি মনোনয়ন পেয়েছিলো।

এম এ আলম শুভ ১ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এম এ আলম শুভ-এর ১টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৯/৮

এখানে এম এ আলম শুভ-এর ১টি কবিতার বই পাবেন।

বেদনার জ্যামিতি বেদনার জ্যামিতি

প্রকাশনী: ঘাসফুল