-: বাংলা ফালাকু-০৮:-
মোহাম্মদ আলী চৌধুরী।
" সব শালায় কবি হতে চায়"* তাইতো আমি হতে চাইনা কারো তৃতীয় পক্ষের শালা,
বিভক্তি,কারক, সমাস,মাত্রাবৃত্ত, অনুপ্রাস,তদুপরি বানানের
নানান ঝামেলা;
ক্ষমতায় বসিলে জেনারেল,হতে চায় কবি মাইকেল,চাটুকার কবি দলে দেয় গলায় মালা।
আমি রহি চুপ,খুলিয়া নানান গ্রুপ,ভুল বানানের স্তুপ,বাড়াইছে খুব,যতন করিয়া,
বানান ভুল সবই,তবু হয় সেরা কবি,সনদে সনদে, ভাবি ও ননদে,
মালা দেয় ধরিয়া;
কেহ কেহ কহে,বানান ব্যাপার নহে,দেখুন কবিতার মান,বানান প্রুফ রিডার দিয়ে নিব সারিয়া।
রচনা কাল:-
ঢাকা১৬/১২/১৭
রাত১-৩০
★ কবি হো মো এরশাদকে উদ্দেশ্য করে মোহাম্মদ রফিকের কবিতা।