-:   অণু কাব্য -৩৭৩:-
     মোহাম্মদ আলী চৌধুরী।
বন্ধুরা বলি শুন,তোমরা সবাই গিয়েছ ভুলে, কী লেখা রয়েছে ভালে,
মুজিবের উত্থান হয়েছিল কিন্তু আয়ূবের " ডিফেন্স অব প্রগ্রেস" এর কালে।
সংসদ ভবন,  গণ ভবন, সবই আয়ূবের প্রগ্রেসের নিদর্শণ,
বাইশ পরিবারে লুটেপুটে খায় শুননে জনগণ হলো ক্ষিপ্ত;-
এখনও উন্নয়নের জোয়ার বলে,বাইশ হাজার পরিবার লুটে চলে,মানুষ মরে দলে দলে,টাকা পাচারে নেতারা রহেন লিপ্ত।
রচনা কাল:-
ঢাকা ২৩/০৪/১৭
রাত ১-১৫