-: বড় কবিতা-১১ :-
মোহাম্মদ আলী চৌধুরী।
আমরা ভোদাই,হ্যাঁ,হ্যাঁ,বরিশাইল্লা ভোদাই,আমি বলিয়া যাই,
কথাটি একদম সাচ্চা,
পিতার অপরাধে,পিতার অপবাদে,পৃথিবীর কোনো আইনে,
সাজা পায় কি তার বাচ্চা?
স্বাধীন বাংলাদেশে,যে শিশু জন্মিল হেসে,তার কাঁধে চাপিয়ে
দিচ্ছ রাজাকারের অপবাদ,
নিষ্পাপ শিশুরে, একাত্তুরের যিশুরে,করে অপমান, করিতেছ বড়
মানবতা বিরোধী অপরাধ।
স্বাধীন দেশের সকল নাগরিক,সমান অধিকার পাইবে ঠিক, কীসের প্রজন্ম মুক্তিযোদ্ধা,কী
সের প্রজন্ম রাজাকার,
বৃটিশের" ডিভাইড অ্যান্ড রুল ", আওয়ামী শাসনের এটাই আসল মূল,আমরা করিয়া ভুল,তাদের সাথে হই একাকার।
৭৬ বৎসর যদি গড় আয়ু হয়, ৪৬ বৎসর বৃথাই করিনু ক্ষয়,
অনেক হয়েছে আর নয়,আর হবোনা দাবার গুটি,
ওরা করে সর্বাদা বড়াই,কে কত উত্তপ্ত করেছে কড়াই,আমরা
বোকার মত করি লড়াই,আর ওরা খায় হালুয়া রুটি।
মুক্তিযোদ্ধার পোলা আর রাজাকারের নাতি,এটাতো নয় বর্তমানের ব্যবধান,এটা ইতিহাসের বেসাতি,
আসুন সবাই,গলা ধরে গাই,আমাদের মাঝে কোনো ভেদাভেদ নাই,আমরা বাংলাদেশের স্বাধীন প্রজাতি।
রচনা কাল:-
ঢাকা৩০/০৪/১৭
বেলা ২-১৫
10 hrs · Privac