:বাংলা ফালাকু ০২:-
মোহাম্মদ আলী চৌধুরী।
নতুন ছন্দের কবিতা লিখছি, ছয় লাইনের ফালাকু,
তলোয়ার নয়,খন্তা ও নয়,প্রাণ সংহারি দেশি চাকু;
উল্কারমত ছুটিয়া বেড়াই,যেমন ছুটে তাঁতের মাকু।
এ কবিতার আইন,প্রথম তিন লাইন,বহন করিবে ছন্দমিল,
অনুপ্রাসের ঝংকার,কবিতার অলংকার, যেন শঙ্খচিল;
শিষ্যদের প্রতি,আমার মিনতি,দু' একটা লিখো,খুলে দিল।
রচনা কাল:-
ঢাকা১৪/১২/১৭
বেলা ৯-০৫