-: অণুকাব্য-৯৭৫:-
-: শেষের কবিতা :দেশের সবইতা :-
শেষের কবিতা লিখিব আমি গো, দেশের খবর নিয়া,
বাঘা বাঘা কত "মঁছুয়া "মেরেছি,একটু কাঁপেনি হিয়া।
আবেগে দেশ স্বাধীন করেছি,বিবেক দিয়াছি করিয়া দূর,
এখন শুনি যে তিক্তসুর ;-
ঘরে ঘরে কেন করুণ সুর,মারিছে মানুষ কোন অসুর,
রক্তের হোলি খেলিয়া?
মোহাম্মদ আলী চৌধুরী।
২৬/০৯/১৬
সকাল ৯-৪০