-:অণুকাব্য- ১০৩৭:-
মোহাম্মদ আলী চৌধুরী।
ছান্দসিক হবে নান্দনিক না হলে বেশি আঁতেলের সমাহার,
নজরুল জানিত না ছন্দের প্রকারভেদ, এই হলো সমাচার।
রবীন্দ্র নাথ লিখেছেন নয়ান,অশ্রুজল আরো কত নূতন শব্দ;
কবিতার ব্যাকরণে,ঢুকিয়েছেন অকারণে,মোহিত লাল মজুমদার।
রচনাকাল:-
ঢাকা ২৩/০৯/১৮
রাত৯-৩০