-: অণুকাব্য - ১১০৯:-
মোহাম্মদ আলী চৌধুরী।
দালাল কবিরা শহিদ মিনারে আগেই হালাল হইয়া যায়,
মুক্তিযোদ্ধা কবি মুক্তিযোদ্ধা কবরস্থানে যায়গা নাহি পায়।
আজ হতে শত বর্ষে পরে,তোমারে খুঁজিতে যাবে গাঁয়ের কবরে;
সাহিত্যের ছাত্র সবে,তোমারে খুঁজিয়া লবে,"সোনালী কাবিন" কবিতায়।
রচনাকাল:-
ঢাকা১৭/০২/১৯
বেলা ২-২০