-: অণুকাব্য -৮৩২:-
বসন্ত বন্দনাঃ করিলাম মন্দনা।
মোহাম্মদ আলী চৌধুরী।
গড়িবারে মানসম্মত সাহিত্য,ব্যস্ত রয়েছি আমি নিত্য,খুঁজিতে দাঁড়ি, কমা আর হসন্ত,
বউয়ের বাসন্তী শাড়ি,নজর নিয়েছে কাড়ি,তখন বুঝিতে পারি,
এসে গেছে ঋতুরাজ বসন্ত।
এটা চিরাচরিত রীতি,ফুলে ফুলে সাজে প্রকৃতি,কেটে যায় ভয় ভীতি,সাদা চুলেও জাগে যৌবনের ঢেউ;
বের করে আলোয়ান, সাজি আমি পালোয়ান,জানিনা কেমনে পকেটটাও হয়ে আছে একেবারে পয়মন্ত।
রচনা কাল:-
ঢাকা১৩/০২/১৮
রাত ১২-০১