-: বাংলা ফালাকু- ৩২:-
মোহাম্মদ আলী চৌধুরী।
অক্ষরবৃত্ত, ছন্দ,তাল ও লয়,
ও কথা শুনিলে আমার লাগে ভয়;
লিখিনা কবিতা করিতে পদক জয়।
মাত্রা আর ছন্দহীন গদ্য কবিতা,
বাহবা, বাহবা বলে গিলিছ সবই তা;
কবিতা নহেগো বন্ধু বাইবেল বা গীতা।
রচনা কাল:-
ঢাকা১৬/০৫/১৮
বেলা ৭-০৭
★ জনাব Nour Hossain এর মন্তব্যের জবাব:-
আমার জানামতে "লতিফা" লিখা হয় ছয় চরণে বেশিরভাগই অক্ষরবৃত্ত ছন্দে।