ড: মধু মঙ্গল সিনহা

ড: মধু মঙ্গল সিনহা
জন্ম তারিখ ৬ এপ্রিল ১৯৭৬
জন্মস্থান পূর্ব হুরুয়া, ধর্মনগর,উত্তর ত্রিপুরা, ভারত
বর্তমান নিবাস Dharmanagar, India
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা MA (Edu);PhD Research Scholar, D.El.Ed;UGC NET, C.F.P; D.U.C; C.D.S.S.P; C.E.L; C.H.R.D; C.A.L.
সামাজিক মাধ্যম Facebook  

ভারতের ত্রিপুরা রাজ‍্যের উত্তর ত্রিপুরা জেলার পূর্ব হুরুয়া গ্ৰামে ৬ এপ্রিল ১৯৭৬ খ্রিষ্টাব্দে জন্ম গ্ৰহণ করেন।পিতা শ্রী ফুলমোহন সিংহ, মাতা শ্রীমতী হরিপ্রিয়া সিংহের একমাত্র পুত্র,তিন বোন মনোরমা, মঙ্গলা ও মমতা।কবির শিক্ষাগত যোগ্যতা-M.A(Edu), D.El.ED,Ph.D(P),এছাড়া তিনি এডুকেশনাল লীডারশীপ সহ চারটি গুরুত্বপূর্ণ কোর্স আই.আই.টি মাদ্রাজ থেকে করেন।কবি পত্নী সীতা সিনহা এবং দুই কন্যা মধুমিতা, মধুশ্রী।বাল‍্যকাল থেকে কবি বিষ্ণুপ্রিয়া মণিপুরী ও বাংলা ভাষায় কবিতা ও গল্প লেখা-লেখি নিয়ে ব‍্যস্ত থাকেন।কবি মধু মঙ্গল সিনহা একজন যুবা কবি, লেখক, সমাজসেবী,চলচ্চিত্র অভিনেতা; পেশায় শিক্ষক। তার লেখা 'বংশীধ্বনী','হজাক','সমুদ্রমন্থন','বিবেকতারা','সন্ধিক্ষণ','উত্তরণ','শব্দনীল' ইত্যাদি ম‍্যগাজিনে নিয়মিত প্রকাশিত হয়।অন‍্যদিকে কবি 'পহর', 'সঙ্ঘ' এবং 'মঙ্গলদীপ' সাহিত্য পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন। 'নিঙশিং হপনে'-(বিষ্ণুপ্রিয়া মণিপুরী ভাষায়) প্রথম কাব্য গ্ৰন্থ,কবির দ্বিতীয় কাব‍্যগ্ৰন্থ 'নিক্কন'।কবির তৃতীয় কাব‍্যগ্ৰন্থ "ইমার ডাকে" প্রকাশিত হয়।

ড: মধু মঙ্গল সিনহা ৭ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ড: মধু মঙ্গল সিনহা -এর ৬৩২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৮/৩ ১৩
২৮/৩ ১০
২৭/৩ ১২
২৭/৩ ১০
২৬/৩ ১৪
২৬/৩
২৫/৩
২৩/৩ ১৬
২২/৩ ১৬
২১/৩ ১৬
২০/৩ ১৮
২০/৩ ২৪
১৮/৩ ১৬
১৮/৩ ১০
১৭/৩ ১৬
১৫/৩ ২৪
১৪/৩ ১৬
১৪/৩ ২২
১৩/৩ ২০
১২/৩ ১০
১০/৩ ১৬
১০/৩ ২২
৮/৩ ১২
৭/৩ ১৪
৫/৩ ১৮
৪/৩ ১৪
৪/৩ ১৪
৩/৩ ১৬
২/৩
২৯/২ ১৪
২৯/২ ২২
২৭/২ ১৮
২৬/২ ১৬
২৫/২ ১২
২৪/২
২৪/২ ১২
২৩/২
২২/২ ১৬
২০/২
২০/২
১৯/২
১৮/২
১৫/২
১৩/২
৭/২
৩/২
২৮/১
২৮/১
২৭/১
২৬/১

এখানে ড: মধু মঙ্গল সিনহা -এর ২টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৬/৪ ১৩
১৬/৪

এখানে ড: মধু মঙ্গল সিনহা -এর ৫টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/২
৩১/৫
৫/৪
৪/৪
৩/৪

এখানে ড: মধু মঙ্গল সিনহা -এর ২টি কবিতার বই পাবেন।

  নিক্কন নিক্কন

প্রকাশনী: কাকেই প্রকাশনী
নিংশিঙ হপনে নিংশিঙ হপনে

প্রকাশনী: কাকেই প্রকাশনী

তারুণ্যের ব্লগ

ড: মধু মঙ্গল সিনহা তারুণ্য ব্লগে এপর্যন্ত ৪৪৭টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।