টাপুর টুপুর বৃষ্টির দুপুর
              মন থাকে না ঘরে,
তাইতো আমার ইচ্ছে গুলো
              বাদল ফোঁটা ঘিরে ।


আমি আছি ঘরের কনে
             সন্ধে আমেজ মনে,
মনটা আমার পড়ে আছে
             বৃষ্টি হীন দিনে ।


বৃষ্টি পড়ে টাপুর টুপু্র
             সন্ধ্যা নামে ভর দুপুর,
আকাশ মনের দুঃখ গুলো
            বৃষ্টি হয়ে ঝরছে মধুর


মেঘ গুঁড় গুঁড় গড়াস
             ইচ্ছে গুলো হতাস,
হটাৎ করে দোলা দিল
              মিষ্টি মধুর বাতাশ ।


বৃষ্টি ঝরার ছন্দে
             থাকি ভিজতে আনন্দে,
মায়ের ডাকের শব্দ শুনে
             সপ্ন থেকে আসি ফিরে ।


তখন দেকি সত্যি বৃষ্টি
           ঝরছে উদাস মনে,
বৃষ্টি আমি, চাইনা আর
           যাওনা এবার থেমে ।