মাঝ রাত , কালো চাঁদ
টিম টিম মোমবাতি জ্বলছে
ঝিড়ি ঝিড়ি বাতাসে, আলনাটা কাপছে
বারান্দার ওপারে কে যেন কাথা মুড়ে কাঁদছে।


আধারের কালো দাত গোগ্রাসে চোখেদের তারা খায়
বাতাসের ঝাপটায় জালানার কাচগুলো কথা কয়।
পশ্চিমের কবরস্থানের আগরের গন্ধ
খালটার ওপারেই শ্মশানটা বন্ধ।
আমি একা শুয়ে আছি,  চোখেতে ঘুম নেই।
আশেপাশে ক্রস দুই ঘর নেই।
ভয়েতে বুক করে ধুক ধুক
হারিয়ে গেছে কোথা সব সুখ।