গান ফুরানো জলসা ঘরে
কেই'বা আমাই মনে করে।
কেই'বা ডাকে নামটি ধরে,আদর করে;স্নেহভরে।

জলসা ঘরে ছিলে তুমি;
ছিলাম আমি পাশাপাশি,
চোখের তারায় জ্বলতো তখন;
হাজার আলোর সে ঝাড়বাতি!

জুই ফুলের ওই মালা হয়ে জড়িয়ে ছিলে সোহাগভোরে, আদর করে, ফুলড়োরে।

তুমি আজ কোথায় প্রিয়া?!
খোঁজে আমার আকুল হিয়া, ব্যাকুল করে প্রান।
রেখেগেলে আজ আমার চোখে এ কোন শ্রাবনদান।

একদিন জানি তুমি আসবে ফিরে;
আমার'ই এই মাটির ঘরে,
তখন আমি আনেক দূরে।

থাকেবে জেগে একটি প্রদিপ---
আদর করে, সোহাগভরে।।



English spelling:-

"Gaan furano jolsa ghore;

kei ba amay mone kore

kei ba dake namti dhore, ador kore; snehobhore

jolsa ghore chhile tumi,chilam ami pasha pasi

chokher taray jwolto takhan hazar aalor se jhad baati

jui fuler oi mala hoye jodie chhile sohagvore,ador kore,fulodore

tumi aaj kothay priya? Khonje amar akul hiyaa, byakul kore pran

rekhe gele aj amar chokhe e kon shrbondaan

ekdin jani tumi asbe phire; amar e ei matir ghore, tokhon aami anek dure

thakbe jege ekti prodip ador kore sohagbhore.!!!