মনে পড়ে যায় সেই দিনের কথা
যখন আমি কিশোর;
মনে পড়ে যায় বগুরা,খুলনা;
কিংবা আবছা যশোর।


মনে পড়ে যায় খালি খালি;
আমার প্রানের নোয়াখালী।


মনে পড়ে ধানের খেত,
ভোরের আজান,
ভাটিয়ালি গান;
নকশিকাঁথা আর নবান্নের ঘ্রান।


সন্ধ্যা প্রদিপ আজও জ্বলে
আমার বাসার তুলসিতলে;
করিমচাচা নামাজ পড়ে;
প্রানটা আমার আকুল করে।


আজ আমি শিকড় হারা,
বুকে আমার ফল্গু ধারা;
দুচোখে ঘোর লাগে্‌........,
বুকে আমার ওই মাতৃভূমি জাগে, 🇧🇩
বুকে আমার ওই মাতৃভূমি জাগে।🇧🇩