হু  হু  হু......
ও পদ্মারে তোর বুকের মাঝে অথই জলের ধারা,
দুই পাড়েতে কত মানুষ আজও ভাষা হারা।


দুই পাড়ের ওই বালুচরে; স্বপ্ন আজও খেলা করে।
স্বপ্নেরই সে রংধনুকে কত ছবি মনে পড়ে।


ও ও ও......
পদ্মারে তোর বুকের মাঝে অথই জলের ধারা,
দুই পাড়েতে কত মানুষ আজও, ভাষা হারা।


হু হু হু......
শাওন আসে তোর বুকে, ভেঙ্গে যায় ঘর;
নদীর দু পাড় ভাঙ্গে,... সুখের বাসর!


তোর বুকেতে আছে লেখা;
চোখেরই ওই জলের ধারায়,
কত মানুষ কূল খুঁজে পায়;
কত মানুষ কূল হারায়!


তবু তুই বয়েই চলিস; মুখে কিছু না বলে
বুকের ওই যন্ত্রণাটা, বুকের মাঝেই লুকিয়ে ফেলে।


(ও ও ও...)
দুই পাড়ের ওই বালুচরে; স্বপ্ন আজও খেলা করে।
স্বপ্নেরই সে রংধনুকে কত ছবি মনে পড়ে।


*******************************


বি.দ্রঃ-
১. দ্বিতীয়বার মুখরা গাওয়ার সময় " আজও ভাষা        হারা।" কথাটা ২বার হবে। আর সমগ্র ছত্রটিও ২বার হবে।


২. "হু হু হু......
শাওন আসে তোর বুকে, ভেঙ্গে যায় ঘর;
নদীর দু পাড় ভাঙ্গে,... সুখের বাসর!" সুরটা একটু চড়িয়ে গাইতে হবে।