আমি মহারাজ, আমি মহারাজ
সামনে যত আসুক বাঁধা... চূর্ণ করবো আজ।
আমি মহারাজ!


ইডেন থেকে বঙ্গবন্ধু একটি নামই জানে;
ক্রিকেট জ্বরে কাপছে বিশ্ব; মহারাজের টানে।
স্টেপ আউট; কিংবা অফ-ড্রাইভ
সবই বাঁ-হাতের কাজ!... আমি মহারাজ।
সামনে যতই আসুক বাঁধা...  চূর্ণ করবো আজ।
আমি মহারাজ!


লর্ডসের ওই ব্যালকনিতে, রাজকীয় সে মুহূর্তে,
মহারাজের জার্সি ওড়ে; সিংহ গর্জন তূর্যে!
মহারাজের লড়াই আর হার না মানা জেদ;
নেতৃত্ব যার সহজাত!... ঘুচায় সব বিভেদ।


সকল সমালোচনাকে পিছে ফেলে;
সাফল্য-ডানায়  দুহাত মেলে,
শত্রুদের মুখে ভস্ম ঢেলে---
একটি ছোট্ট কলমের খোঁচা,
বলে... বাপি! বাড়ি যা।



বি দ্রঃ- একটু অন্য রকম লিখলাম; শুধু প্রেমের, আর হাহাকারের কবিতা লেখা আর পড়ার মাঝে, একঝাঁক টাটকা অক্সিজেন প্রবাহিত করলাম আশাকরি আপনাদের ভালোই লাগবে।