আজ এ শহরের বুকে নিস্তব্ধ কোলাহল,
নিয়নের সুতীব্র আলো ছিন্নকরে পূর্ণিমার মায়াজাল।


রাত যতই বাড়ে  নিস্তব্ধতাও বাড়ে সমস্বরে,
গভীর ঘুমের কোলে তলিয়ে যাচ্ছে-
শহরের আনাচ কানাচ,
অপর পারে জেগে উঠছে অন্য এক পৃথিবী!
সে অন্য এক জগত... কালো রূপকথার ভুবন।
জেগে উঠছে রাতপরীরা, ছড়িয়ে দু ডানা-
চোখে তাঁর অলঙ্ঘ্য ঈশারা;
কিছু জানা, কিছুবা অজানা।


রাতের ওই ইন্দ্রজালি আলোকে;
মেলে ধরছে শ্বেত শুভ্র পেলব পাখা...
দুচোখে মাস্কারা যেন নিষিদ্ধ ভালোবাসার দান;
বার বার হাতছানি দিয়ে জানায় আমন্ত্রন,
বলে?... জেগে আছি আজো!
এসো হে প্রিয় রাত-মোহনায়; রচ সে মধুর ক্ষণ।।
এ প্রেমের সাক্ষী থাকুক আকাশ, বাতাস, চাঁদ, তারা ফুল;
এ প্রেমের সাক্ষী আজি তুমি আমি,
আর...কিছু ভুল।


রাত যত নিভে আসে; পূব কোনে ওই আলো ভাসে,
ফিরে ফিরে যায় স্বপ্ন গুলো, দু চোখে তখন তন্দ্রা আসে।
কিছুটা ভুলের বিস্মৃতির অতলে, কিছু রয় মন ক্যানভাসে,
তবু রাত-মোহনায়, রাত-পরীরা আসে;
স্বপ্নে আমায় ভালবাসে!!!