তোর চিঠি ভেসে এলো হাতে;
উড়ো মেঘের ভেলায়-
জল ছবিতে আঁকা ক্যানভাসে,
কিছু রঙের মেলায়।
ভালোবাসা এখনও হাতছানি দিয়ে ডাকে;
ভাঙ্গা বুকের পাঁজরের এই মনটাকে।
তোর মুখ ভেসে এলো উড়ো মেঘের ভেলায়,
মন তুলি দিয়ে আঁকা ক্যানভাসে,
কিছু রঙের মেলায়।


এই মন শুধু আজও তোরই কথা বলে;
বুকে বয়ে ব্যাথাভার তবু পথ চলে,
দুচোখের কোনে আজও শ্রাবণ ঝরে...
গোধূলির বাসরে শুধু তোকেই মনে পড়ে।


জানিনা! ভাঙ্গবে কি ভুল...
জাগবে আবার প্রেমের মুকুল;
অনন্ত এ প্রতীক্ষায় তোকে ফিরে পাবার আশে-
এখনও কিছু আলো বাকি,
আঁধার এখনও নামেনি ...আমার এ মনাকাশে।
বাদলা মেঘের আনাগোনায়, বড্ড ভয় করে;
দিনশেষে আঁধার এসে, তোকে হারাই চিরতরে?!
দুচোখের কোনে আজও শ্রাবণ ঝরে...
গোধূলির বাসরে শুধু তোকেই মনে পড়ে।