আমার পদ্মার জলে ভাইসা চলে, আমার এ জীবন
পোহাল যে কত রাতি...  সুখের লগন।


পদ্মার জলে আমার জীবন, আমার মরন;
পদ্মার জলে আমার জীবন, আমার মরন!
তবু বৈঠা বয়েই চলি চোখে...  সুখের স্বপন।


তোমরা তো সুখের বাসা বাঁধো নদীর দুকূলে,
আমার জীবন ভাগ্য বয়েই চলে পদ্মানদীর জলে।
আমার পদ্মার জলে ভাইসা চলে, আমার এ জীবন
পোহাল যে কত রাতি... সুখের লগন।


বাদল জমে পদ্মার বুকে আধার করে যায়...
ঝড়ের দোলা লাগে নাওয়ে ,জীবন প্রদিপ শিখায়!
নিভু নিভু সে প্রদিপেও তখন গেয়ে যাই...
পদ্মার জলে আমার জীবন, আমার মরন
পদ্মার জলে আমার জীবন, আমার মরন!
বৈঠা তবু বয়েই চলি, চোখে... সুখের স্বপন।


আমার পদ্মার জলে ভাইসা চলে, আমার এ জীবন
পোহাল যে কত রাতি... সুখের লগন।



বিদ্রঃ- এই গানটি একটি ভাটিয়ালী গানের আঙ্গিকে লিখেছি, খানিকটা একতালা সুরে গাইলে, মাঝি মাল্লাদের চেনা সেই সুর কানে আপনাদের বেজে উঠবেই।