ফ্ল্যাশ বাল্বের ঝলকানিতে; গ্লামারের হাতছানিতে...
মেখেছি রঙ সারা শরীরে, শুধু তোমাদের মন পেতে।


ভালোবাসা কি তা বুঝিনি কখনও
হয়েছি প্রেমে জুলিয়েট;
রিফ্লেক্টারের আলোয় আর এ্যকশানের বোলে...
আজ প্রেমেও গ্রাজুয়েট।


নকল চোখের জলে বুক ভাসিয়েছি;
কেঁদে কেঁদে আমি সর্বহারা-
অলক্ষ্যে একটুও কাঁদতে পারিনি,
পাছে মুছে যায় এই মাস্কারা।
হেসেছি আমি মুচকি হাসি, কখনও বা প্রাণ খুলে;
প্রতিটি শটে নতুন নতুন হাসি; আগেরটাকে ভুলে।


এই ত চাই, That's the spirit!, কি করলে!! সুচরিতা?!
প্রতিটি শটের শেষে, গগনভেদী সে আদর, আমায় ছুঁয়েছে কি তা?!
আরও ভালো চাই পরের বারে, আরও আরও  ভালো
পারবে তো সুচরিতা?
হাসিটা মুখে ঝুলিয়েই বলি; হ্যাঁ কেন নয়!
এতো আমার জীবন মরণ খেলা... হারা আর জেতা!!


আমি নই লেখক, নই কোন কবি, কিংবা সুগায়িকা,
জীবন আমার বিনিসূতোর ডোরে বাঁধা-
আমি যে শুধুই... নায়িকা!!!


প্রেম কি? ভালবাসা কি? মমতা কি?
৺ছুইনি কখনও; ছুঁয়েছি শুধুই... টাকা,
ছুটেছি মিছে আলেয়ার পিছে, তবু পাইনি তার দেখা-
আমি নায়িকা, শ্রেষ্ঠ নায়িকা, আজ জীবন বিকেলে বড়... একা।


ফ্লাশবাল্বের ঝলকানিতে,ঠুনকো গ্লামারের হাতছানিতে
মেখেছিলাম রঙ সারা শরীর,তোমাদেরই মন পেতে।
ওসব আজকে অতীত...
দেহটা আমার পরম শান্তিতে; একফালি ওই কাঁচের গাড়িতে...
ধূপের ধোঁয়া দিচ্ছে পাহারা; চারটে চাকার কাঁধে...
সুচরিতা আজ নিচ্ছে বিদায়... আজ এ ফুল সাজে!!!
সুচরিতা আজ নিচ্ছে বিদায়... আজ এ ফুল সাজে!!!



বিদ্রঃ আজকের কবিতাটি, কোন বিশেষ ব্যাক্তি বা চরিত্র কে উদ্দেশ্য করে একেবারেই লেখা নয়, এটি শুধুই একটি, কল্পনা থেকে লেখা, যদি কোন ব্যাক্তি বা চরিত্রর সাথে কেউ একটুও কথাও মিল খুজে পান তবে তা সম্পূর্ণ কাকাতালীয়।


আপনাদের যদি কবিতাটি পড়ে ভালো লাগে জানাতে ভুলবেন না?


                  ধন্যবাদান্তেঃ


                   মহারাজ!*