পারোতো যদি খুঁজে নাও আমায় পথ চলিতে...
কোন সে বাঁকে হারিয়েছি আমি-
সে কোন চোরা গলিতে!
তবু, পারোতো যদি খুঁজে নাও আমায় পথ চলিতে!


বাকি যত ছিল কথা; যা পারনি আজও বলিতে...
পারোতো যদি খুঁজে নাও... ওই মনের চোরা গলিতে।


শেষ দেখা সেই নদীর পারে;
তারার আলোয় পথ চলা-
পাশাপাশি দুটি উতল মন;
চোখে চোখে যত কথা বলা?!
চোখের স্পর্শে মেটে না তো আশ;
কাটে না সকল তিয়াষা...
তবু বুকের ব্যাথাটা বুকেই লুকাই!
হারিয়ে সকল ভাষা।


সে কথা লিখেছি মনের পাতায়
জীবনের প্রতি শ্বাসে;
সে কথা আজ সুর হয়ে ঝরে,
বাদলা মন আকাশে।


তবু, পারোতো যদি খুঁজে নাও আমায় পথ চলিতে!
কোন সে বাঁকে হারিয়েছি আমি-
সে কোন চোরা গলিতে!