এ দুটি হৃদয় আজ সুরে সুরে বাঁধা,
(এঁদের কে বাঁধবে সোনার শিকলে?!)-২বার
এ ভালোবাসা যে, মানেনা সীমানা...
খোলা পাখির মতন মেলে... দু-ডানা!


সীমারেখা যতই  টান মাটির বুকে;
মনের আকাশে কে আঁকবে বিভেদের নিশানা।
এ-দেশ ও-দেশ এক হয়ে আজ ফের একই ঠিকানা,
এ ভালোবাসা যে, মানেনা সীমানা...
খোলা পাখির মতন মেলে... দু-ডানা!


সত্য মিথ্যার যেমন হয়না সন্ধি...
জল, হাওয়া, বাদলকেও করা যায় না বন্দি!
দুটি হৃদয়কে বাঁধবে আছে এমন কাঁটাতার?
দিনের শেষে প্রাণের টানে, মিলেমিশে সব একাকার!


এ দুটি হৃদয় আজ সুরে সুরে বাঁধা,
(এঁদের কে বাঁধবে সোনার শিকলে?!)-২বার
এ ভালোবাসা যে, মানেনা সীমানা...
খোলা পাখির মতন মেলে... দু-ডানা!