আরও কিছুক্ষণ না হয় বসলে পাশে...
          আরও কিছুক্ষণ না হয় বাসলেই ভালো?!
তৃষিত নয়নে ঐ পদ্মমুখ হৃদয়ে আমার জাগায় আলো
         আরও কিছুক্ষণ না হয় বসলে পাশে...
আরও কিছুক্ষণ না হয় বাসলেই ভালো?!


শান্ত ঐ ঝিল চোখে; হারিয়েছি এই মন-
      আমার মনের কোরা পাতায়, শুধু তুমিই অনুক্ষন!
জানি... পারবো'না দিতে আকাশের চাঁদ; অথবা রাতের তারা---
     জানি... পারবো'না দিতে চন্দ্রহার; হিরে জহরতে মোড়া,
দিত পারি শুধু বুক ভরা প্রেম, আর কি আমার আছে?
       তবু... আরও কিছুক্ষণ না হয় থাকলে কাছে...
আরও কিছুটা না হয় বাসলে ভালো?!