ওগো শেষ বেলার ঝরা পাতা---
মর্মর ধ্বনি তুলে কোথা যাও তুমি?
চঞ্চল আজ হৃদয় আমার; রিক্ত এ মনোভূমি!
ওগো শেষ বেলার ঝরা পাতা কোথায় যাও তুমি?!


জানি তুমি বেলা শেষের গান গেয়ে যাও----
জানি তুমি পাতা ঝরার সুর তুলে যাও---
তবু তুমি কোথা যাও, একবার বোলে দাও---!


          আমি বেলা শেষের ঝরা পাতা...
শীত শেষে বসন্ত এলে...
          আমি আবার আসবো ফিরে-
নবীন ঐ তরু শাখায়... সবুজ পাতার বাহারে!
          আমি আবার আসবো ফিরে-!


ফাগুন দিনের আগুন পলাশ, ঢাকবে যখন আকাশ?
বাসন্তী রঙে জড়িয়ে যাবে, যখন সারা মাস---
চুপি চুপি আসবো তখন; নবীন শাখা পরে?
সেই রাঙা হিল্লোল ভোরে;
তোমার মনের... বিজন ঘরে!!!
আমি আসবো আবার ফিরে।


নৃত্য তালে ছন্দে গানে, ফুটবো আমি নব নব প্রাণে
জাগবো আমি রাখালিয়া বাঁশীতে---
থাকবো আমি বাসন্তিকা হাসিতে---
জাগবো আমি বনফুলের ঐ গন্ধে---
ভাসবো আমি পথ হারানোর আনন্দে---
জাগবো আমি স্বর্ণ-ধুলার; মধুমাসে---
ভাসবো আমি বাঁধন হারা সে উচ্ছ্বাসে---!


           আমি বেলা শেষের ঝরা পাতা...
শীত শেষে বসন্ত এলে...
          আমি আবার আসবো ফিরে-
নবীন ঐ তরু শাখায়... সবুজ পাতার বাহারে!
          আমি আবার আসবো ফিরে-!



আমার আজকের নিবেদন--


              *** মধুমাস ***


পড়ার জন্য আমার আজকে বিশেষ অনুরধ রইলো, কারন, আজকের কবিতাটি, আমার এই আসরে
             *** ৫০-তম কবিতা ***


আপনাদের সকলকে মহারাজ!*-র সাদর আমন্ত্রন রইলো!


                     ধন্যবাদ!


                               তোমাদের...
                               মহারাজ!* মহারাজ ১৫/০৩/২০১৩
Dadavaira anugroho kore shunben! Eta Amar 50 kobita seta to khub anonder kotha, tomrao to 1 theke 50 obodhi sath diechho pashe theke cho utsahobordhon korechho, tar jonyo ageo dhonnyobad janiechhi ar ajo arekbar nuton kore janachchi. Kintu sathe etaoonurodh rakhchhi:- Tomra amay ovinandaner pase obossoy, ajker ei kobita samparke; du ek kotha bole gele aro anondo pabo go. Ami kauke jor kore montobyo korte bolbo na tobe, seta korle valoi hoi. Tomader ~ Maharaj!*