চল না আজকে ফের হারাই এই রাতের আঁধারে-
হালকা আঁচে সেঁকে নিই মন; জলন্ত বন-ফায়ারে!
মনের মাঝে সলমা জড়িয়ে,
চল না মেখে নিই প্রেমের আতর...
তীব্র-রাত ফুরিয়ে যাবেই জানি, বাসি হবে সে বাসর,
চল না?... আজকে ফের হারাই এই রাতের আঁধারে-
হালকা আঁচে সেঁকে নিই মন; জলন্ত বন-ফায়ারে!


মায়াকাজল জড়িয়ে চোখে, ডাকছ আমায় ইশারায়?
পলাতক মন আজ তোমারই চোখে পথ খুঁজে পায়!
নাগরিক ইতিহাস...  বয়ে যাক বারোমাস...
শুধু থেমে থাক, এ সময়..., আর কিছু উচ্ছ্বাস!
মনের মাঝে সলমা জড়িয়ে চলই'না মেখেনিই প্রেমের আতর...?
তীব্র-রাত ফুরিয়ে যাবেই জানি, বাসি হবে সে বাসর!
চল না?... আরেকবার হারাই এই রাতের আঁধারে-
হালকা আঁচে সেঁকে নিই মন;
ঐ জলন্ত বন-ফায়ারে...!!!