মুসাফির এ দিল খোঁজে প্রেমের ঠিকানা,
আশিক এ দিল চায়, প্রেমের আশিয়ানা।
মুসাফির এ দিল খোঁজে প্রেমের ঠিকানা,
আশিক এ দিল চায়, প্রেমের আশিয়ানা।


তির ঐ চোখের নজর যেন কাতিলানা-
তোমার রূপের নূর নাকি...? কোন অফসানা-
মুসাফির এ দিল খোঁজে প্রেমের ঠিকানা,
তবু আশিক এ দিল চায়, প্রেমের আশিয়ানা!


প্রেমের আহটে মনে জাগাও অরমান...
কাজল ঐ নয়ন যেন বরখা শাওন!
মাথার এ ঘুঙ্ঘাট; শরমেতে আরও লাল-
ছলকে ওঠে প্রেম পেয়ালা,... এ দিল বেসামাল!


তির ঐ চোখের নজর যেন কাতিলানা..
তোমার রূপে নূর নাকি...? কোন অফসানা!
মুসাফির এ দিল খোঁজে প্রেমের ঠিকানা,
আশিক এ দিল চায়, প্রেমের আশিয়ানা।


বিদ্রঃ- নমস্কার দাদাভাই ও দিদি সোনা'রা...!
আমার আজকের এই গানটি একটি কাওয়ালী অঙ্গের গান; তাই, কিছু কিছু স্থানে আরবি/উর্দু ভাষার প্রয়োগ আছে। তোমাদের যদি কারোর কোন শব্দ বুঝতে অসুবিধা হয় তো অবশ্যই জানিও গো।
আর, আশাকরি তোমারা তো কম বেশী কাওয়ালী শুনেইছো, তাই কিছু কিছু ছত্রের শেষে সমবেত কণ্ঠ লাগবে।   Ogo dadai go, ami tomader subidhar jonnyo oporichito shobder bangla ortho diedie6i. Seta prothomei a6e, doya kore ektu dekhe nao na go.


                                  ধন্যবাদ!