একি নিস্তব্ধতা..., একি নিস্তব্ধতা...,
দু'পায়ে কোলাহল মাড়িয়ে এসেছি আমি-
পেরিয়ে এসেছি কত উর্বর সমভূমি!
অচেনা পথ অনেকটাই পেরিয়ে,
এসেছি এ নতুন দেশে।
আহহহ...! কি নিস্তব্ধতা, কি নিস্তব্ধতা...


আমি চেয়েছি শুধু সবুজ মন; আর ভালোবাসায় মোড়া একটা জীবন-
পেয়েছি শুধুই বিষের বাঁধন; আর... অকাল শ্রাবণ।
             প্লাবন আমায় ভাসাতে পারেনি-
             তবু ক্ষয়েছি আমি দিনে রাতে,
             বুকেতে রোজ অকাল মরন-
             চাওয়া না পাওয়ার সংঘাতে!
             প্লাবন আমায় ভাসাতে পারেনি-
             তবু ক্ষয়েছি আমি দিনে রাতে!


আশা প্রদীপ তবু আজও জেগে;
আহত এক মনের কোণে-
স্মৃতির জোনাক জ্বলে নেভে,
ফেলে আসা সেই পথের টানে!
কোজাগরী ওই মুখের হাসি;
মন জোছনায় আলো ভরে...
ভালোবাসার যত বন্ধ-দ্বার খুলবে আজ শেষ প্রহরে!
আশা প্রদীপ আজও জেগে;
আহত এক মনের কোণে-
স্মৃতির জোনাক জ্বলে নেভে,
ফেলে আসা সেই স্মৃতির টানে!


বিদ্রঃ- যারা "আশা প্রদীপ" পড়ছেন, তিনি এই আসরের সদস্য/সদস্যা না হলেও; তাঁদেরকে মহারাজের একান্ত অনুরধ, কবিতা পড়ে আপনাদের  যে কোন প্রকার গঠনমূলক মন্তব্য রেখে যান!


ধন্যবাদান্তেঃ...                             মহারাজ!*