এ জীবন জটিল এক প্রশ্ন...?
উত্তর খুঁজে ফিরি হায়!
সাপ লুডো খেলার এক অজুহাত,
কখনও বা পাই; কখনও হারাই।
তবু উত্তর খুঁজে ফিরি হায়...!


এ জীবন রঙিন এক স্বপ্ন...
ঘুম শেষে শুধু নিরাশা জাগায়,
স্মৃতি দ্বীপ জ্বলে নেভে, হৃদয়ের বাতিঘরে-
প্রেমকেই খুঁজে মরে, বুক জোড়া হাহাকারে...
তবু প্রেম ফিরে ফিরে যায়-
এ জীবন জটিল এক প্রশ্ন
আজো  উত্তর খুঁজে ফিরি হায়...!


স্মৃতি গুলো মেঘে ঢাকা তারা-
কিছু স্মৃতি মনে জাগে, কিছু দিশেহারা-
এ মনের একপাশে...
আজো প্রেম কাঁদে হাঁসে... করে হাহাকার!
তবু, অসহায় প্রেম ফিরে চায় প্রেম-অধিকার!
এ মনের একপাশে...
আজো প্রেম কাঁদে হাঁসে... করে হাহাকার!


মনের বীণার তারে, ভালবাসা গুমরে মরে-
তবু ভাঙ্গা বুকে তোমাকেই চায়-
এ প্রেম রঙিন এক স্বপ্ন,
ঘুম শেষে শুধু নিরাশা জাগায়!
স্মৃতি দ্বীপ আজো জ্বলে বাতিঘরে...
প্রেমকেই খুঁজে মরে, চোখ চোরা অন্ধকারে!


এ জীবন জটিল এক প্রশ্ন...?
উত্তর খুঁজেই ফিরি হায়!
সাপ লুডো খেলার এক অজুহাত,
কখনও বা পাই; কখনও হারাই।
তবু উত্তর খুঁজে ফিরি হায়...!


বিদ্রঃ- আমার অনেকদিন আগে লেখা একটি বিরহের কবিতা, তোমাদের সামনে তুলে ধরলাম, ভালো লাগলে জানাতে কিন্তু একদম ভুলো না  বন্ধুরা।


ধন্যবাদান্তে...                             মহারাজ!*