বৃষ্টির হাওয়ায় মন ভিজেছে...
মনই বলে মনের গল্প-
রংরুটে ফের মন ছুটেছে...
সময়টা আজ বড়ই অল্প-!


তবুও তো খুঁজেই ফিরি; বাদলা দিনের রামধনুটা-
স্মৃতির দুকূল, ভরা জোয়ার; বানভাসি হয় এই মনটা


তবু বৃষ্টির হাওয়ায় মন যে মাতাল...
মনই বলে মনের গল্প-
রংরুটে আজ মন ছুটেছে...
হাতেতে সময়টা অল্প-!


জানিনা আমার কবে হবে, এই পথও চলার... শেষ?
দিশেহারা মন কি খুঁজে পাবে; স্বপ্নের সেই দেশ!
স্মৃতির প্রদীপ আজও জ্বলে স্বপ্নচোরা মনের কোণে-
আশার জোনাক জ্বলে নেভে; ফেলে আসা সেই পথের টানে!


বৃষ্টির হাওয়ায় মন ভিজেছে...
আজ মনই বলে মনের গল্প-
রংরুটে ফের মন ছুটেছে...
সময়টা আজ বড়ই অল্প-!


বিদ্রঃ- আমার আজকের নিবেদন... একি দিকে গীত অন্যদিকে আবার কবিতাও... হুম! তোমার আমার সবার গান -
                
                *** মনের গান ***


ধন্যবাদান্তে-                            মহারাজ!*