আজ আমি নই কবি
                   শুধু রংহারা জলছবি
          সেই জীর্ণ কলম হতে লেখা ঝরেনা,
         অপমান অভিমানে; মন-ধায় নিরজনে
         তবু ভাষাহারা ব্যাকুলতা ভাষা পায় না।
                  আজ আমি নই কবি
                 এক রংহারা জলছবি...।


আজ মেঘ জমেছে মেঘের বুকে;
                            অস্ফুট সে অভিমান...
বৃষ্টি হয়েছে রুধির ধারা,
                            আর; কান্না ভেজা গান!
জ্যোৎস্না আজ দিকভ্রান্ত;
                          তাই আকাশ জুড়ে অমানিশা-
তবু আহত মনের ইচ্ছে গুলো-
                           খোঁজে নতুন আলোর দিশা!


জানি, মাধবীলতা আজও দোলে; নিশিগন্ধা গন্ধ বিলায়...
ভ্রমর আঁখির অতল টানে...
প্রেমিক হৃদয় আজও হারায়...
প্রেমিক হৃদয় আজও হারায়!!!


বিদ্রঃ-
আমার Ager নিবেদন -


*** সৌহার্দ্যর গান ***


ভালো লাগলে জানাতে একদমই ভুলো না যেন?



ধন্যবাদান্তে...                               মহারাজ!*