আমার জীবন নদীর দুকূলেতে, শুধুই ভাঙ্গাগড়ার খেলা-
আমার জীবন নদীর উজান স্রোতে ভাসে কিছু স্বপ্ন চোরা বেলা...


ও নদী; এক কূলেরই স্বপ্ন নিয়ে আরেকটা কূল গড়ে
জলসা বুকে স্বপ্ন গুলো...    তবু গুমরে কেঁদে মরে?
তবুও নদী একূলের স্বপ্ন নিয়ে, ও কূল টা গড়ে!


কারও ভাঙ্গে সুখের ঘর; সাঁঝের আকাশ কালো...
ফের-  মন মেঘে আজ রং ধরেছে; অভিমানের আলো


তবু ভাঙ্গা বুকের স্বপ্ন নিয়ে আমার পথও চলা-
পিছে পড়ে স্মৃতির বাগান; কান্না হাসির মেলা!


এই জীবন নদীর প্রতিটি ধারায় স্বপ্ন স্বপ্ন খেলা...
জীবনটা আমার বিনিসুতায় গাঁথা; এক জোয়ার ভাটার মালা!


আমার জীবন নদীর দুকূলেতেই ভাঙ্গাগড়ার খেলা-
আমার জীবন নদীর উজান স্রোতে ভাসে কিছু স্বপ্ন চোরা বেলা...!