আমি এক নাবিক, ভেসে চলেছি  আজো নীল সাগরের জলে-
কতদিনই বা কাটিয়েছি... এই শ্যামল মৃত্তিকা স্থলে?!


পাড়ের টানে রিক্ত নই আমি; ব্যাকুল করে শুধু বাতিঘরটা...
স্থলে যদিবা জন্ম আমার, তবু জলই আমার পালনকর্তা!*


রুদ্রতেজে সমুদ্র কখনো শাসনশীল পিতা...
কখনও আবার ; শান্ত শীতল... স্নেহশীলা এক মাতা!


তাই সমুদ্রকেই আপন করে; আমার এই ভেসে চলা-
জানিনা কবে; শেষ হবে... এ অনন্ত নীল-বেলা?
শরীরে আমার সুনীল সাগর ; আজো উন্মনা চঞ্চলা।
শরীরে আমার সুনীল সাগর ; আজো উন্মনা চঞ্চলা!*



    ~ :: নমস্কার বন্ধুরা... আজকের কবিতা :: ~
             *** চুপ সাগরের কথা ***
একটু ভিন্ন আঙ্গিকে লেখার চেষ্টা করেছি; পড়ে তোমাদের তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানাতে কিন্তু একদম ভুলনা?



ধন্যবাদান্তেঃ                               মহারাজ!*